সিবিএন অনলাইন ডেস্ক

কোটা সংস্কারের আন্দোলনকে কেন্দ্র করে রাজধানীর রায়েরবাগে সংঘর্ষের সময় গুলিবিদ্ধ পথচারী জাকির হোসেন (২৯) মারা গেছেন। এতে মৃতের সংখ্যা দাঁড়ালো ২০২ জন।

গতকাল বুধবার(২৪ জুলাই) দিবাগত রাত সোয়া ১২টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান জাকির।

জাকির সপরিবার রায়েরবাগে থাকতেন। তাঁর স্ত্রী ও এক মেয়ে আছে। জাকিরের বাড়ি পটুয়াখালী জেলার দশমিনা উপজেলায়। বাবার নাম আবদুল মান্নান খান।

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে বিক্ষোভ, পরবর্তী সময়ে সংঘাতে এ নিয়ে ঢাকাসহ সারা দেশে ২০২ জনের মৃত্যুর খবর পাওয়া গেল। মৃত্যুর এই হিসাব কিছু হাসপাতাল, মরদেহ নিয়ে আসা ব্যক্তি ও স্বজনদের সূত্রে পাওয়া। সব হাসপাতালের চিত্র পাওয়া যায়নি।

জাকিরের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের পরিদর্শক মো. বাচ্চু মিয়া। তিনি বলেন, জাকিরের লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে।

জাকির রায়েরবাগে একটি দরজির দোকানে কাজ করতেন। তাঁর বড় ভাই মনির হোসেন প্রথম আলোকে বলেন, গত শুক্রবার দুপুরে জুমার নামাজ পড়ে বাসায় ফিরছিলেন জাকির। এ সময় রায়েরবাগ এলাকায় পুলিশের সঙ্গে আন্দোলনকারীদের সংঘর্ষের মধ্যে পড়ে জাকির গুলিবিদ্ধ হন। তাঁর তলপেটে গুলি লাগে। তাঁকে পথচারীরা উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। পরে খবর পেয়ে তিনি হাসপাতালে যান। গতকাল তিনি মারা যান।